ফেসবুক প্রতিষ্ঠার পর থেকে প্রতিনিয়ত তথ্য ও প্রযুক্তিগত পরিবর্তন নিয়ে আসছে। ব্যবহারকারীরা গত আঠারো বছরে এই পরিবর্তনগুলি সম্পর্কে কোম্পানির সাথে সরাসরি কথা বলতে সক্ষম হয়নি। সম্প্রতি ফেসবুকের মূল কোম্পানি মেটা তাদের সিদ্ধান্ত পরিবর্তন করছে।
আঠারো বছর পর প্রথমবারের মতো ব্যবহারকারীদের জন্য কাস্টমার কেয়ার সার্ভিস সেন্টার চালু করছে ফেসবুক।
সম্প্রতি ব্লুমবার্গের এক প্রতিবেদনে বিষয়টি উঠে এসেছে। মিডিয়া গভর্ন্যান্সের মেটার ভিপি ব্রান্ট হ্যারিসের সাথে কথা বলে এবং এই প্রতিবেদনটি প্রকাশ করে।
তবে গ্রাহক সেবা কার্যক্রম কেমন হবে সে সম্পর্কে প্রতিবেদনে কোনো ধারণা দেওয়া হয়নি। বলা হচ্ছে, মেটা একটি পাইলট প্রকল্পের আওতায় এই পরিষেবা নিয়ে আসছে। এতে ব্যবহারকারীরা ইংরেজি ভাষায় সেবা নিতে পারবেন।
ফেসবুকের একজন মুখপাত্র বলেছেন যে ব্যবহারকারীরা যাদের অ্যাকাউন্ট প্রথমবার লক করা হয়েছে তাদের সরাসরি সহায়তা দেওয়ার জন্য এটি একটি প্রক্রিয়া চালু করছে।
যাইহোক, মেটা এখনও স্পষ্ট করেনি যে গ্রাহক পরিষেবা প্রোগ্রামটি কখন চালু হবে, বা কোনও পরীক্ষা শুরু হয়েছে কিনা।
এখন স্বাভাবিকভাবেই প্রশ্ন জাগতে পারে, মেটা কি শুধু ফেসবুকের জন্য এই সেবা নিয়ে আসছে? এমন প্রশ্নের উত্তর হবে 'না'।
জানা গেছে, মেটা ইনস্টাগ্রাম, ফেসবুক, হোয়াটসঅ্যাপ, হরাইজন ভিআর সহ অন্য সব প্রতিষ্ঠানের জন্য এই গ্রাহক পরিষেবা চালু করার কথা ভাবছে।
0 Comments